শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৬:৩১ অপরাহ্ন

আধা কিলোমিটার সড়ক মেরামতের অভাবে ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ 

আধা কিলোমিটার সড়ক মেরামতের অভাবে ভোগান্তিতে ১০ গ্রামের মানুষ 

মেরামতের

মো. আব্দুল মান্নান :  ময়মনসিংহের ফুলপুরে মাত্র আধা কিলোমিটার সড়ক মেরামতের অভাবে ভোগান্তির শিকার প্রায় ১০ গ্রামের মানুষ। আজ থেকে প্রায় ৮-১০ বছর ধরে ওই জায়গাটুকু ভেঙে পড়ে আছে। এদিক দিয়ে সিংহেশ্বর মাঠখলা, খাটাশিয়াকান্দা, ভাটপাড়া, বনপাড়া, মালিঝিকান্দা, কুলিরকান্দা, পুরা পুটিয়া, বড় পুটিয়া, দনারভিটা, মারুয়াকান্দি, ডোবারপাড়, ধুরাইল ও নালিতাবাড়ীর কৃষক শ্রমিক ও ছাত্রছাত্রীসহ হাজারো মানুষ যাতায়াত করে থাকেন।
সরেজমিন পরিদর্শনে গিয়ে দেখা যায়, উপজেলার ফুলপুর টু শেরপুর আঞ্চলিক মহাসড়ক থেকে সিংহেশ্বর ইউনিয়নের পাগলার মোড় বা বিসমিল্লাহর মোড় হয়ে পুরা পুটিয়া শাহী বাজার ভাঙা ব্রিজ পর্যন্ত ৪ কিলোমিটার পাকা সড়কের মধ্যে সিংহেশ্বর মাঠখলা বাজার সংলগ্ন স্থানে মাত্র আধা কিলোমিটার সড়ক ভাঙা। ওখানে ইটের সলিং ছিল কিন্তু ওই আধা কিলোমিটার সড়কের ইটগুলো পর্যন্ত বর্তমানে সেখানে নেই। সড়কটি ভেঙে বড় বড় গর্ত ও খাদের সৃষ্টি হয়েছে। মাঠখলা মাদরাসা ও ভাটপাড়া মুমিনুন্নেছা মহিলা মাদরাসার সামনে সড়কটি এতটাই ভেঙেছে যে, দেখে উহা সড়ক মনে হয় না বরং ছোটখাটো ডোবা বা পাগারের মত মনে হয়।
ওই জায়গা পারাপারের জন্য বর্ষাকালে নৌকার প্রয়োজন পড়ে। গ্রীষ্মকালেও সবসময় ওখানে জমে থাকে পানি। কৃষকদের ধান বন বা কৃষিজ পণ্য বাজারজাত করা, রোগী বহন করা বা বিয়ে শাদী উপলক্ষে ওখানে কোন একটি গাড়ি নেওয়া যেন অসম্ভব। এই আধা  কিলোমিটার সড়ক যেন ওই এলাকাবাসীর গলার কাটা হয়ে দাঁড়িয়েছে। ভাটপাড়া মুমিনুন্নেছা মহিলা মাদরাসার মুহতামিম হাফেজ মাওলানা শফিকুল ইসলাম বলেন, আমাদের সিংহেশ্বর নয় শুধু পুরা ফুলপুরেই এ সরকারের আমলে প্রচুর কাজ হয়েছে তবে এইটুকু ভাঙা সড়ক মেরামত না করায় আমরা খুব ভোগান্তিতে আছি। পুরা পুটিয়া দাখিল মাদরাসার সুপারিন্টেন্ডেন্ট মাওলানা সিরাজুল ইসলাম বলেন, মাশাআল্লাহ অনেক কাজ হয়েছে।
এখন এই ভাঙনটুকুসহ পুরা পুটিয়া থেকে ডোবারপাড় বাজার পর্যন্ত ৩ কিলোমিটার কাঁচা সড়ক পাকাকরণ করলেই ধুরাইল হয়ে হালুয়াঘাট ও নালিতাবাড়ী যাওয়া আমাদের জন্য সহজ হয়ে যেত। এ বিষয়ে জানতে চাইলে উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম আহ্বায়ক অধ্যাপক মোহাম্মদ হাবিবুর রহমান বলেন, আমাদের গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ এমপির আমলে সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। বিশেষ করে প্রচুর  সড়ক পাকাকরণ করা হয়েছে। দেশ স্বাধীনের পর  সিংহেশ্বরে এত কাজ আর হয়নি। মন্ত্রী মহোদয়ের  সাথে আলাপ হয়েছে এই সড়কটিও শীঘ্রই পাকাকরণ করা হবে। এ বিষয়ে জানতে চাইলে উপজেলা প্রকৌশলী মো. রাকিব উল হাফিজ বলেন, বিষয়টি সরেজমিন পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন

Comments are closed.




দৈনিক প্রতিদিনের কাগজ © All rights reserved © 2024 Protidiner Kagoj |